চঁাচল সুপারস্পেশালিটিতে করােনার হানা সংক্রামিত ছয় স্বাস্থ্যকর্মী

চঁাচল সুপারস্পেশালিটিতে করােনার হানা সংক্রামিত ছয় স্বাস্থ্যকর্মী 

চাচল , ১২ জুলাই : এবার করােনার থাবা পড়ল চাঁচল সুপারস্পেশালিটি হাসপাতালে । ওই হাসপাতালের ছয়জন স্বাস্থ্যকর্মীর করােনা সংক্রমণ ধরা পড়েছে । গত ২৪ ঘণ্টায় উত্তর মালদায় মােট ২২ জন করােনা সংক্রামিত হয়েছেন । তার মধ্যে রতুয়া ১ ব্লকের ছয় জন , রতুয়া -২ এর ১১ এবং চাচল ১ ব্লকের পাঁচ জন রয়েছেন । তবে সুপারস্পেশালিটি হাসপাতালের ছয় স্বাস্থ্যকর্মীর করােনা আক্রান্ত হওয়ার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে চাচলে । শনিবার রাতে তাদের লালা পরীক্ষার রিপাের্ট পজিটিভ আসার পর সাধারণ মানুষের লালা পাশাপাশি স্বাস্থ্য মহলেও উদ্বেগ ছড়িয়েছে । হাসপাতাল সূত্রে জানা গিয়েছে , গত ৬ জুলাই ওই ছয় স্বাস্থ্যকর্মীর লালার নমুনা নেওয়া হয়েছিল । এর মধ্যে একজন পুরুষ ও পাঁচজন মহিলা স্বাস্থ্যকর্মী রয়েছেন । নমুনা নেওয়ার পরেও হাসপাতালের বিভিন্ন বিভাগে কর্তব্যরত ছিলেন তারা । এক নার্স আবার সামসীতে নিজের বাড়িতে ছিলেন । ওই নার্সের সঙ্গে সংক্রামিত হয়েছেন তার স্বামীও । 


তিনি সামসির একজন ব্যবসায়ী । হাসপাতাল সূত্রে আরও জানা গিয়েছে এই স্বাস্থ্যকর্মীরা সবাই নার্স । তাদের কারাের কোনও উপসর্গ ছিল না । এখনও নেই । ফলে তাঁরা যে সংক্রামিত , তা দেখে বােঝার উপায় ছিল না । সংক্রামিতদের নিজেদের আবাসনে । রেখে পর্যবেক্ষণ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য দপ্তরের কর্তারা । এই কদিনে সংক্রামিত নার্সদের সংস্পর্শে কারা এসেছেন তার তালিকাও তৈরি করা হচ্ছে । চাচল ১ ব্লক স্বাস্থ্য আধিকারিক আখতার হােসেন বলেন , ওই স্বাস্থ্যকর্মীদের করােনা পজিটিভ মিললেও তাদের শরীরে কোনও লক্ষণ না থাকায় হাসপাতালের নিজস্ব কোয়ার্টারে তাদের হােম কোয়ারান্টিনে রাখা হয়েছে । চিন্তার কোনও কারণ নেই বলে তিনি জানিয়েছেন । নতুন করে যাতে সেখানে আর কেউ সংক্রামিত না হন , তার জন্য পুরাে হাসপাতাল স্যানিটাইজ করার কাজ শুরু হয়েছে । চাচল সুপারস্পেশালিটি হাসপাতালের সুপার ওয়াসিম রানা জানান , চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত প্রত্যেকেরই লালার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে । যাতে আর কেউ সংক্রামিত রয়েছেন কিনা তা বােঝা যায় । এই পরীক্ষা । আগামীতেও চলবে । গােটা ঘটনা নিয়ে স্বাস্থ্য মহলেরই একাংশ প্রশ্ন তুলেছে , লালা পরীক্ষার রিপাের্ট না আসা পর্যন্ত ওই ছয়জনকে কেন কাজ করানাে হল ? এক্ষেত্রে সংক্রমণ ছড়ানাের আশঙ্কা অনেকটাই বেড়ে যাবে বলে মহলের ধারণা । এই পরিস্থিতিতে চাচলে ফের কড়া আংশিক লকডাউনের দাবিতে সরব হয়েছে । ব্যবসায়ী ও নাগরিক সমাজ । রবিবার চাঁচলের আওয়াজ নামে একটি না কমিটির তরফে কড়া লকডাউন চালু করার জন্য চাচল ১ - এর বিডিওর কাছে স্মারকলিপি দেওয়া হয় । 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

দুর্ঘটনায় মৃত ১ , আহত ১

 দুর্ঘটনায় মৃত ১ , আহত ১ চালসা , ১২ জুলাই : রবিবার দুটি পৃথক পথ দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যু হল , আহত হলেন এক মহিলা । এদিন সকালে জাতীয় সড...